আম খাওয়ার উপকারিতা সম্পরকে বিস্তারিত জানুন

আম খাওয়ার উপকারিতা

আম সুসাদু একটি  ফল। আম গীষ্মকালীন ফল । আম একটি উপকারি ফল।রক্ত সলফতা এর কারনে আম অনেক উপকারি । আম খেলে হাড়ের সমস্যা দূর হয়। আম এ ভিটামিন । আম এ ভিটামিন সি,এ ,অ প্যাক টিন রইয়েছে।আম আমাদের শীরেরের অনেক উপকার করে।আম খেলে ঘুম বেশি হয়।শরির ভালো রাখে।


কাচা আম ও পাকা আম শরিরের জন্য অনেক উপকারি।আম খাবার হজম করতে সাহায্য করে।শরীর ও মন ভাল  রাখতে প্রতিদিন আম খাওয়া  অভ্যাস করা অনেক ভালো। শরীরে হাড় মজবুত ও শক্ত করে।

আম খাওয়ার উপকারিতা সম্পরকে জানুন

  • আম খাওয়ার নিয়ম
  •  আম খাওয়ার উপকারিতা
  •  কাচাআম খয়াওয়ার উপকারিতা
  •  মিষ্টি আম এর অপকারিতা 
  • আম খেলে কি হয় 

আম খাওয়ার নিয়ম

 আম উপকারি ফল। আম সুশাদু ও মিষ্টি  একটা ফল। আম প্রতিদিন খেলে শীরিরের অনেক  উপকার করে। প্রতিদিন ২ থেকে ৩ টি করে আম খাওয়ার অভ্যাস করতে হবে। এতে তক ভ্লো রাখে।প্রতিদিন আম খেতে হবে আবার আম এর জুস বা আম দিয়ে  বানানো বিভিন্ন খাবার খেতে হবে। 

 আম খাওয়ার উপকারিতা

আম এ অনেক ভিটামিন রয়েছে। আম এ ভিটামিন সি,এ ,ই থাকে। এই গুলো আমাদের শরীরের জন্য অনেক উপকারী।আম খেলে তক মশ্রিন ও সুন্দর থাকে।ঘুম ভ্লো হই । সাস্থ্য ভ্লো হয়।মন সুন্দর রাখে। এ ছাড়াও আম দিয়ে অনেক ও বিভিন্ন রকম খাবার তৌরি করা যাই যেমনঃ পডিং, জুস, আচার, ইত্যাদি তৈরি করা যায়।

 কাচাআম খয়াওয়ার উপকারিতা

ভিটামিন সি তক কে সুন্দর রাখে দাত এর মাড়ি মজবুত করে। হাড় শক্ত করে। কাচা আম এ প্রুচুর পটাশিয়াম থাকে। এর কারনে আম এর জুস খেলে শরীর ঠান্ডা রাখে । কাচা আম এ ্মিষ্টি  কম থাকে যার কারনে শরীরে সাস্থ ভালো থাকে গরম এ বেশি ঘাম এর হাত থাকে রক্ষা করে।ঘামাছি  দূর করে। ডাইবেটিকস ও স্কার্ভিরোগ এর হাত থাকে দূর করে।

মিষ্টি আম এর অপকারিতা 

মিষ্টি আম যেমন উপকারী তেমন ক্ষতি কারো রয়েছে। আম এ এলাজি রয়েছে।এলাজি অক্রান্ত রোগীদের আম খেলে বাড়ে যাই। আম খেলে ডাইবেটিকস রগীদের বেশী সমস্যা দেখা দেয়। পাকা আম এ মিষ্টি বেশী থাকে। পাকা আম এ মিষ্টি বেশি থাকার কারনে সাস্থ্য বেশি হয়ে যাই অন্যান খাবাবের এর তুলনাই কম ফাইবার থাকে।

আম খেলে কি হয় 

আম খেলে শরীর ভালো থাকে সুস্থ রাখে ।আম খেলে শরীর মজবুত ও সুন্দর রাখে। তক ভালো রাখে।আম খেলে ঘুম ভাল হয়। আম এ বিভিন্ন ভিটামিন রয়েছে এ গুলো শরীরে অনেক কাজে লাগে। চুল মজবুত রাখে।





































      

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url