Gaston tablet কি এবং এই ওষুধ সম্পর্কে জানুন

আমরা অনেকেই Gaston Tablet সম্পর্কে জানি না। চলুন আজকে আমরা জেনে নেই Gaston Tablet সম্পর্কে। এটি কিভাবে ব্যবহার করা হয় কেন করা হয় তা সম্পর্কে জানব। এই আর্টিকেলটির মধ্যে আমরা অনেকেই Gaston Tabletনা জানা তথ্যগুলো জানতে পারবো। আপনি কি ওষুধটি সেবন করি কিন্তু ওষুধের বিষয়ে অনেকেই আমরা জানি না চলুন আজকে আমরা জেনে নেই। 

আমরা অনেকেই ওষুধটি ডক্টরের চিকিৎসা মোতাবেক খেয়ে থাকি বা আমাদের যে সমস্যা হয়ে থাকে সে সমস্যার জন্য খেয়ে থাকি কিন্তু এটি শুধু আমাদের একটা সমস্যার সমাধানের জন্য না আমরা এখানে এই আর্টিকেলটি পড়ে বুঝতে পারব এই ওষুধটি কি কি রোগের সমাধান চলুন তা আজকে আমরা অজানা তথ্যগুলো জেনে নিই

পোস্ট সূচিপত্র:Gaston Tablet কি এবং এই ওষুধ সম্পর্কে জানুন

  • Gaston tablet কি কাজে ব্যবহার করা যায়
  • Gaston কিসের ওষুধ
  • Gaston খাওয়ার নিয়ম
  • Gaston Tablet দাম কত
  • Gaston Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া আছে কিনা

Gaston Tablet কি কাজে ব্যবহার করা যায়

আমরা এখন জানব যে Gaston Tablet কি কাজে ব্যবহার করা হয়। এই ওষুধটি সাধারণত মেয়েদের বা গর্ববতী মায়েদের জন্য প্রযোজ্য। আশেপাশে অনেকেই গর্ভবতী হয়ে থাকেন তখন অনেকের গর্ভপাতের আশঙ্কা হয়ে থাকে। তখন যদি আপনি ডক্টরের পরামর্শ নেন তখন ডক্টর Gaston Tablet এর পরামর্শ দেন। ডক্টর আপনাকে অবশ্যই ওষুধটি খেতে বলবেন। অনেকেই গর্ভবতী হওয়ার পর দুশ্চিন্তায় ভুগছেন তাদের জন্য এই ওষুধটি অনেক কার্যকরী। যে মেয়েরা নতুন বা প্রথম গর্ভবতী হয়ে থাকেন তারা অনেক দুশ্চিন্তায় থাকেন তারা ডাক্তারের পরামর্শ নিলে এ ওষুধটি সেবন করতে বলেন। এই ওষুধটি খেলে গর্ভপাত হওয়ার আশঙ্কা কম থাকে দুশ্চিন্তা মুক্ত করে।

Gaston কিসের ওষুধ

Gaston এই Tablet শুধু মেয়েদের জন্য প্রয়োজন মেয়েদের হরমোন বৃদ্ধি বা গর্ভপাত মহিলাদের জন্য এ ওষুধটি অনেক কার্যকরী। এই ওষুধটি মেয়েদের হরমোন বৃদ্ধি বা রোধ করে। গর্ভবতী মা ও বোনেদের গর্ভপাত হওয়ার আশঙ্কা দূর করে। বা যারা বাচ্চা নেওয়ার অনেকদিন পর বাচ্চা নিতে চান তারা ডক্টরে পরামর্শ নিলে ডক্টরে এই ওষুধটি সেবন করতে বলেন। এছাড়াও যারা প্রথম যারা বাচ্চা নিতে চাচ্ছেন বা নেওয়ার চিন্তাভাবনা করছেন তারা ডক্টরের পরামর্শ নিয়ে ওষুধটি সেবন করতে পারেন।

আবার যারা বাচ্চা নিতেও চান না তাদের জন্য এই ওষুধটি অনেক উপকারী। মেয়েদের মাসিকের সময় অনেক ব্লাড রক্তক্ষরণ হয় ডক্টরের পরামর্শ নিয়ে ওষুধটি খেতে পারেন।Gaston Tablet সাধারণত হরমোনের কাজের জন্য বেশি প্রযোজ্য। হরমনের সমস্যা থাকলে মাসিক বা গর্ভবতী হওয়ার সময় অনেক অসুবিধা সৃষ্টি করে ওষুধটি সেবন করলে এসব সমস্যা থেকে সমাধান পাওয়া যায়। অতিরিক্ত হরমোনের সমস্যা হয়ে থাকলে গর্ভবতী হওয়া আশঙ্কাজনক হয়ে থাকে। Gaston Tablet খেলে এসব আশঙ্কা থেকে রক্ষা পাওয়া যায়।

 আমাদের দেশে অনেকেই আছে যারা হরমোন এর কারণে গর্ভবতী হতে পারছেন না। অনেক দুশ্চিন্তায় ভুগছেন বা অনেকেই এই ওষুধটি সম্পর্কে অজানা তারা এই ওষুধটি সেবন করলে অনেক প্রতিকার পেতে পারেন। তবে এসব অসুখের জন্য ডক্টরের পরামর্শ নিয়ে এই ট্যাবলেট টি খাওয়া উচিত। যে কোন ঔষধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। যদিও এই ওষুধটি হরমোন বৃদ্ধি বা বাচ্চা হওয়া থেকে বিরত থাকা বা বাচ্চা হওয়া বা গর্ভবতী মহিলাদের অনেক সমস্যা দূর করার সমাধান তাই এটি ডক্টরে পরামর্শ নিয়ে খাওয়া উচিত। 

Gaston খাওয়ার নিয়ম

আমরা এতক্ষণ জেনেছি Gaston Tablet সম্পর্কে এখন আমরা এই ওষুধ খাওয়ার নিয়ম জানব। যে সকল নারী বা মহিলাদের মাসিকের সমস্যা বা গর্ভবতী হওয়ার সমস্যা যে সকল নারীদের জরায়ুতে ভ্রমণের মৃত্যু ঘটে সে সকল নারীদেরকে এ ওষুধ খাওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তার। সকল নারীর জরায়ুতে  ভ্রমণের মৃত্যু ঘটে তাদেরকে প্রতিদিন তিনটি করে দুই মাস এই ওষুধ খেতে হবে। 

আরো পড়ুনঃ বেদেনা খাওয়ার উপকারিতা জানলে অবাক হবেন

এছাড়াও যারা ইচ্ছাকৃতভাবে সন্তান গর্ভপাত করানো হয় সে সকল গর্ভবতী নারীদের প্রতিদিন দুইটি করে সেবন করতে হবে। এই ওষুধ সেবন করার আগে ডক্টরের কাছে গিয়ে পুরো শরীর চেকআপ করে আসতে হবে। তারপর গর্ভের অবস্থা জেনে ডক্টরের পরামর্শ নিয়ে ওষুধটি সেবন করতে হবে। ওষুধটি নিয়ম মত খাওয়ার পর শরীর স্বাভাবিক অবস্থায় আসতে শুরু করলে আস্তে আস্তে সেবন করা কমিয়ে দিতে হবে 

Gaston Tablet দাম কত

 এতক্ষণ আমরা Gaston Tablet সম্পরকে জানেছি। এখন আমরা  এটি কোথায় পাওয়া যায় এটার দাম কত তার সম্পর্কে জানব। এটি যদিও Tablet সিস্টেম তাই এটি সকল ফার্মেসিতে বড় বড় সপ গুলোতে পাওয়া যায়। এছাড়াও অনলাইনে অর্ডার করেও এটি কিনতে পাওয়া যায়। এটি মূলত এক পাতাতে ১০ টি Tablet থাকে একটি। এর দাম ৮ টাকা এক পাতা Tablet মূল্য.৮০ টাকা। অবশ্যই এটি কেনার সময় প্যাকেটের তারিখ উৎপাদন মেয়াদ দেখে কিনতে হবে। এছাড়াও ডক্টরের প্রেসক্রিপশন নিয়ে গিয়ে দেখে কিনতে পারলে আরো ভালো। অনেকেই ভুল বা অন্য কিছু ক্রয় করে এসবের হাত থেকে রক্ষা পাওয়া যায় তাই সব সময় প্রেসক্রিপশন দেখে ওষুধ কেনার চেষ্টা করবেন।

Gaston Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া আছে কিনা

Gaston Tablet এটি একটি অনেক উপকারী Tablet এটি সাধারণত সকল মহিলাদের অনেক সুবিধা দিয়ে থাকে। তবে সবকিছু সময় ও নিয়ম করে খেতে হবে অতিরিক্ত কোন কিছুই ভালো না। এই Tablet টি প্রতিদিন খাওয়ার পর যদি সুস্থতা অনুভব করি তাহলে কমিয়ে দিতে হবে। তা না হলে অতিরিক্ত খেলে বমি বমি ভাব হতে পারে। তবে ডক্টররা ১৬ বছর নিচে শিশুদের খাওয়াতে পরামর্শ দেন নাই Tablet টি। তবে এরকম বিশেষ পার্শ্ব প্রতিক্রিয়া নাই ডক্টরের পরামর্শ অনুযায়ী নিয়মমাফিক খাওয়া যায়। তবে অবশ্যই এই Tablet টি কেনার আগে ভালোমতো উৎপাদন তারিখ ও ্মেয়াদ শেষ হওয়ার তারিখ দেখে ক্রয় করতে হবে

আরো পড়ুনঃ আমলকি খাওয়ার উপকারিতা জানুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url