আর্টিকেল রাইটিং এ টপিক খোঁজা গেস্ট ব্লগিং সম্পর্কে বিস্তারিত জানুন

 আর্টিকেল রাইটিং এ টপিক্স খোঁজা কি এ বিষয়ে আমরা অনেকেই জানি না চলুন আজকে জেনে নেওয়া যাক টপিক্স খোঁজা কি। আমরা আর্টিকেল লিখতে গেলে সেই বিষয়ে নিয়ে গুগলে সার্চ দিয়ে জেনে নেই। এ সার্চ দেওয়ার সময় আমরা প্রথমে কোন একটা বিষয় লিখি কোন একটা ওয়ার্ড লিখে সার্চ দিলে নিচে সারিবদ্ধ হয়ে অনেকগুলো টপিক্স চলে আসবে। 

তার মধ্যে আমাদের যেটা প্রয়োজন সেটা থাকলে আমরা সেটাতে ঠিক করে সার্চ করতে পারি একে আর্টিকেল রাইটিং এ টপিকস খোঁজা বলে। গেস্টব্লগিং হলো আমাদের একটা ব্লক আইডি থাকার পরও নতুন আরেকটা ব্লগ আইডি খুলে। সেখানে পোস্ট লিখে পাবলিক করে টাকা ইনকাম করাকে গেস্ট ব্লকিং বলে। 

পোস্ট সূচীপত্রঃ আর্টিকেল রাইটিং এ টপিক্স খোজা গেস্ট  ব্লগিং সম্পর্কে বিস্তারিত জানান

  • টপিক্স খোঁজা এটা কি
  • আর্টিকেল রাইটিং এটি কেন ব্যবহার করা যায়
  • টপিক এর সুবিধা 
  • গেস্ট ব্লগিং কি
  • গেস্ট ব্লগিংয়ে আমরা কিভাবে টাকা ইনকাম করতে পারি
  • গেস্ট ব্লগিং এর সুবিধা ও অসুবিধা কি

টপিক্স খোঁজা এটা কি

আমরা অনেকেই টফিক্স বিষয় নিয়ে জেনে থাকি কিন্তু আর্টিকেল রাইটিং এ টপিক্স কি আর্টিকেল রাইটিং এর টপিকস কেন প্রয়োজন হয় তা সম্পর্কে আমরা এখানে বিস্তারিত জানবো। আজিজের লাইটিং লিখতে গেলে গুগলের প্রয়োজন পড়ে। আমরা যে টপিক্স নিয়ে লিখব সে সম্পর্কে জানতে আমরা গুগলের সার্চ দিয়ে থাকি এই যে টপিক্স নিয়ে লিখব সে সে টফিক্স গুগলে লিখে সার্চ দেওয়াকে টপিক্স খোজা বলে। 

আমরা প্রথমে যে টপিক সম্পর্কে জানতে চাই তার সম্পর্কে সম্পূর্ণ ধারণা না দিয়ে জাস্ট মূল কথাটি লিখে সার্চ দিলে অনেকগুলো অপশন চলে আসে সেগুলো থেকে আমাদের যেটা প্রয়োজন সেটা সিলেক্ট করে সার্চ দেওয়াকে টপিক্স বলে। আমরা কোন বিষয়ে জানতে গুগুলে খুজে বের করাকে টপিক্স খোঁজা বলে।

আর্টিকেল রাইটিং টপিক কেন ব্যবহার করা যায়

কোন বিষয়ে আর্টিকেল লিখতে গেলে প্রথমে আমরা সে বিষয়ে সম্পর্কে জানতে চাই আর সেই বিষয়গুলো খোঁজার জন্য আমরা google এ সেটা টপিক টা যে সার্চ দেই। আর সেই সম্পর্কে অনেক কিছু চলে আসে আমাদের যেটা প্রয়োজন সেটা শুধু সার্চ দিতে পারি। মনে করেন আপনি কোন একটা টপিক্সের শুধু হেডিংটা লিখলেন লিখে সার্চ দিলেন সে হেডিং এর অনুযায়ী বিভিন্ন অপশন আসবে সেগুলোর মধ্যে আপনি সার্চ দিতে পারেন।
 প্রথমে একটি হেডিং থেকে অনেকগুলো অপশন আসে এক বিষয় নিয়ে অনেকগুলো জানা তথ্য আসে এগুলোতে আমাদের অনেক সুবিধা হয়। সম্পূর্ণ ওয়াট না লিখে আমরা খুব সহজে অনেকগুলো পেয়ে যাই।তাই আর্টিকেলে আমাদের টপিক ব্যবহারের অনেক গুরুত্ব রয়েছে। আর্টিকেল লেখাতে টপিক অনেক সুবিধা এনে দেয়।

টপিক এর সুবিধা

আর্টিকেল লিখাতে টপিক অনেক সুবিধা এনে দেয়। আমরা লিখাতে কোন বিষয় সম্পর্কে জানতে গেলে সেই টপিক লিখে সার্চ দিতে হয়। আমরা টপিক এ শুধু হেডিং বা মূল কথাটি লিখে সার্চ দিলে সে সম্পর্কে অনেক কিছু চলে আসে তাহলে আমাদের কষ্ট করে সম্পূর্ণ লিখতে হয় না। আমাদের না জানা তথ্যগুলো চলে আসে তে আমাদের অনেক সুবিধা হয়। খুব বেশি খোঁজাখুঁজি করতে হয় না তাইতো টপিক সুবিধা এনে দেয়।

গেস্ট ব্লগিং কি

আমরা আর্টিকেল রাইটিং এ গেস্ট ব্লগিং সম্পর্কে অনেকেরই না জানা আজকে আমরা গেস্ট ব্লগিং সম্পর্কে জানব এবং এটি কি সে সম্পর্কে জেনে নিব। গেস্ট ব্লগিং বলতে নতুন একটা আইডি কে বুঝায়। একটা আইডি থাকার পরও নতুন আইডি খুলে সেখানে সেখানে আরজিকে লিখে বা কোন বিষয়ে টপিকস লিখে পাবলিক করাকে গেস্ট ব্লগিং বলে। গেস্ট ব্লগিংয়ে অনেক সুবিধা রয়েছে। আমাদের ব্লক আইডি থাকার পরও অন্য কারো বা অন্য কোন ওয়েবসাইটে গিয়ে অতিথি হিসেবে কাজ করলে আমরা তার বিনিময়ে অ্যামাউন্ট পাব।

গেস্ট ব্লগিংয়ে আমরা কিভাবে টাকা ইনকাম করতে পারি

আমাদের একটা করে ব্লক আইডি থাকার পরও। গেস্ট আইডি খুলে পোস্ট লিখে বিক্রি করা যায় বা অন্য কোন ওয়েবসাইট থেকে আর্টিকেল লিখে অন্যদের কাছে বিক্রি করা যায়। এভাবে টাকা ইনকাম করা যায় গেস্ট আইডি থেকে। গেস্ট আইডি থেকে ৪ ভাবে টাকা ইনকাম করা যায় বা আর্টিকেল লিখে বিক্রি করা যায়। একটা হলঃ
ফেরি করে বিক্রি করা
মার্কেটিং প্লেসে বিক্রি করা
পার্ট টাইম জব করা
 ফুল টাইম জব করা
ফেরিকরে বিক্রি করা বলতে আমরা ইউটিউব বা গুগলে সার্চ দিয়ে দেখতে পারি জনপ্রিয় ব্লগ আইডি রয়েছে সেগুলো থেকে লিংক বা তাদের এড্রেস সংগ্রহ করতে পারি। বাংলাদেশের সেরা ব্লাক আইডি বা কনটেন্ট এসব লিখে সার্চ দিতে পারি সেখানে তাদের অ্যাড্রেস বা লিংক সংগ্রহ করতে পারি। তারপর আমরা আমাদের লিখা ব্লগ গুলো তাদের কাছে বিক্রি করতে পারি বা আমাদের কাছে বিভিন্ন বিষয়ে লিখা আছে এমন ব্লগ গুলো তাদের কাছে বিক্রি করে দেই এটা কে বলে ফেরি করে বিক্রি করা।

মার্কেট প্লেসে বিক্রি করা বলতে মনে করেন আমাদের বিভিন্ন লিখা বা আর্টিকেল লিখা আছে। এগুলো লিখা যদি আমরা বিক্রি করতে চাই। বিভিন্ন ওয়েবসাইটে সেল করতে চাই তাহলে আমাদের লিখাটা বিক্রি করা বা কনটেন্ট বা ব্লগ বিক্রি করার জনপ্রিয় অ্যাপস হল ফাইবার অ্যাপস। সেখানে আমরা বিভিন্ন ধরনের কন্টেন্ট লিখে সার্চ দিলে জনপ্রিয় ব্লক গুলান সামনে চলে আসবে। আপনি যদি আপনার জনপ্রিয় লেখাগুলি সেল করতে চান তাহলে ফাইবারে এসে আপনি সেল করতে পারেন। একেই বলে মার্কেটিং প্লেসে বিক্রি করা।

পার্ট টাইম জব করা বলতে আমরা গুগলে (বাংলা কনটেন্ট লিখে টাকা আয় করা) এটা লিখে সার্চ দিলে সেখানে অনেকগুলো অপশন চলে আসবে কিভাবে পার্ট টাইম জব করে টাকা ইনকাম করা যায়। সেখানে অনেক লিংক দেওয়া থাকে আপনার পার্ট টাইম জব করার সেখান থেকে আপনি পার্ট টাইম জব করতে পারেন একে বলে পার্ট টাইম জব

ফুলটাইম জব হলো আমরা যদি লিখালিখি করে ফুল টাইম কাজ করতে চাই তাহলে আমরা ফাইবারে গিয়ে বিভিন্ন পোস্টের মধ্যে দেখতে পাবো ফুল টাইম জবের কথা। এখানে প্রেমেন্ট অনেক হয়ে থাকে। আর ফাইবারে গিয়ে সার্চ দিলে ফুলটাইম জবের সবচেয়ে বড় প্রতিষ্ঠান বা বেশি টাকা আয় প্রতিষ্ঠান হল (অর্ডিনারি আইটি) সেখানে আপনি আপনার জনপ্রিয় 
পোস্ট লিখে আপনি ফুল টাইম কাজ করতে পারেন ।বা অর্ডিনারিআইডি থেকে আপনাকে বেশি টাকা বেতনের বেশি টাকা ইনকামের জব দিতে পারে। আপনি অডিনারি আইডিতে গিয়ে দেখতে পারেন। আপনিও আর্টিকেল লিখা নিয়ে যদি ফুল টাইম জব করতে চান তাহলে অর্ডিনারি আইটি আপনাকে একটা জব দিয়ে থাকবেন।

গেস্ট ব্লগিং এর সুবিধা ও অসুবিধা কি

গেস্ট ব্লক ব্যবহার করে আপনি অনেক সুবিধা পেতে পারেন। আর ফাইবার নামে অ্যাপসে গিয়ে বিভিন্ন লিংকে বা বিভিন্ন ধরনের ব্লগ আইডিতে গিয়ে আপনি আপনার কন্টেন্ট বিক্রি করতে পারেন। আপনি আপনার হিসাব ব্লক গুলো বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন এটা আপনার অনেক সুবিধা রয়েছে আপনি নতুন কোন বা গেস্ট আইডি খুলে ব্লগ লিখে বিভিন্ন ভাবে বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন
আর অসুবিধা হলো আপনি লিখে একজনের কাছে বিক্রি করলেন সে সেটা নেওয়ার পর সে সারা জীবন সেখান থেকে টাকা ইনকাম করতে পারবে। আর আপনাকে একবার টাকা দিয়ে সে আপনার ব্লক বা লিখা পোস্ট টা নিয়ে নিচ্ছে সেই জায়গা থেকে আপনি একবার টাকা ইনকাম করতে পারছেন আর যে আপনার ব্লগটা কিনে নিয়েছেন সে সারাজীবন টাকা ইনকাম করতে পারবেন। এটাকে অসুবিধা বলা হয়

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url