স্পিনিং ও স্ক্রাপিং Buying কিওয়ার্ড ও লং টেইল কিওয়ার্ড

 স্পিনিং ও স্ক্রাপিং হলো কোন একটা আর্টিকেল লিখার পর অন্য আরেকটি আর্টিকেল লিখলে সেটি অন্য রকম হবে আগের আর্টিকেলের সঙ্গে মিল থাকবে না একই স্পিনিং বলে। আমরা কোন একটি  ওয়েবসাইটে গিয়ে আমরা যে বিষয় নিয়ে লিখব সে বিষয়ে সার্চ দিলে সে বিষয়ে অনেকগুলো তথ্য চলে আসবে একে স্ক্রাপিং বলে। আমরা কোন একটি প্রোডাক্ট বিক্রি করব বা সে প্রোডাক্ট সম্পর্কে ধারণা অর্জন করব একে বাইনিং কিওয়ার্ড বলে।

আমরা কোন একটি প্রোডাক্টস বিক্রয় সম্পর্কে আর কি কি লিখাতে সে বিক্রয়ের লিংকটা দিলে সেখান থেকে টাকা ইনকাম করা যায় এটাকে বাইনিং কিওয়ার্ড বলে। লং টেইল কিওয়ার্ড হলো অধিক কোন কিছু লিখে গুগলে সার্চ দেওয়া। কোন একটি বিষয়ে জানতে গেলে আমরা গুগলে সার্চ করে থাকি যদি আমরা শর্টকাট ভাবে লিখি তাহলে সেটি ঠিকভাবে বুঝা যায় না যদি আমরা বড় করে লিখি তাহলে যে বিষয়ে জানতে চাচ্ছি সেটি ভালোভাবে বুঝতে পারবো একে লং টেইল কি ওয়ার্ড বলে।

পোস্ট সূচিপত্রঃ স্পিনিং ও স্ক্রাপিং Buying কিওয়ার্ড ও লং টেইল কিওয়ার্ড সম্পর্কে বিস্তারিত জানুন

০১স্পিনিং ও স্ক্রাপিং কি

 কিআর্টিকেল লিখতে আমরা প্রথমে এক ধরনের আর্টিকেল লিখে থাকি। আবার যদি আমরা পরবর্তীতে অন্য আরেকটা আর্টিকেল লিখতে চাই তাহলে আগের মত লিখা যাবে না। ভিন্নধর্মী ভাবে  লিখতে হবে। আগে আর্টিকেলের মত হবে কিন্তু স্পেলিং গুলা আলাদা হবে একে স্পিনিং বলে। আমরা যদি উদাহরণ দিয়ে বুঝাইতে চাই তাহলে প্রথমে আমরা কিছু ওয়ার্ড কপি করব তারপর free article spinner.com এখানে গিয়ে আমরা কপি করা লেখাটাকে পেস্ট করে সার্চ দিতে পারি। 

তাহলে আমরা গুগল থেকে একটা ব্লক পোস্ট পাব সেখানে আমরা বুঝতে পারবো যে স্পিনিং এর মানে কি। প্রথম ব্লগ পোস্ট আর দ্বিতীয় ব্লক পোস্ট কিভাবে আলাদা হতে পারে।free article spinner.com সার্চ দিয়ে আমরা জানতে পারবো প্রথম আর্টিকেল থেকে দ্বিতীয় আর্টিকেলের তফাৎ কি।

অন্য একটা আর্টিকেল থেকে নতুন আর্টিকেলের রূপ দেওয়াকে স্পিনিং বলে। স্ক্রাপিং হলো হল কোন একটি আর্টিকেল থেকে কিছু সংখ্যক ওয়ার্ড নিয়ে free article-spinner.com গিয়েspin text আর্টিকেলের ওই ওয়ার্ডগুলো লিখে সার্চ দিলে কিছু গুগলের আর্টিকেল ব্লগ লেখা চলে আসবে


০২স্পিনিং ও স্ক্রাপিং ২ টি কি আলাদা জিনিস

স্পিনিং ও স্ক্র্যাপিং দুইটা আলাদা জিনিস আর্টিকেল লিখেছে এই দুইটি জিনিসের আলাদা আলাদা পার্ট রয়েছে স্পিনিং বলতে একটা আর্টিকেল লিখে সঙ্গে আরেকটা আর্টিকেল বিভিন্ন ধর্মেই হবে। প্রথম আর্টিকেল সঙ্গে দ্বিতীয় আর্টিকেলের কনটেন্ট মিল থাকবে না প্রথম আর্টিকেল থেকে দ্বিতীয় আর্টিকেলটি ভিন্নধর্মী হবে। 

আরে স্ক্রাপিং হলো আমরা কোন একটা লিখা বা কিছু একটা ওয়ার্ড কপি করেfree article-spinner.com গিয়ে। spin text গিয়ে কপি করে লেখাটা পেস্ট করে ছাড় দিলে কিছু google আর্টিকেল চলে আসবে সেখানে আমরা বুঝতে পারবো আর্টিকেলে স্পিনিং কি এর মানেটা বোঝার জন্য। স্প্রিং টেক্স এ সার্চ দেওয়াকে স্ক্রাপিং বলে। আর্টিকেল রাইটিংএ এই দুইটি ভিন্ন ধর্মী।

০৩বাইনিং কিওয়ার্ড কি

আর্টিকেল লিখতে আপনারা অনেকেই জানেন না বাইনিং কি আজকে আমি আপনাদেরকে জানাবো বাইনিং সম্পর্কে  এবং বাইনিং কেন কাজে কাজে লাগে। অনেকে বাইনিং দ্বারা টাকা ইনকাম করা যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক বাইনিং কি। বাইনিং হলো আর্টিকেল লিখাতে পোষ্টের মধ্যে কোন কিছু বিক্রি করার সম্পর্কে বা সমন্ধে পোস্টের মধ্যে তার লিংক দেওয়া। বা ওই লিংকের মাধ্যমে প্রোডাক্টটি বেচা বিক্রি করা বাইনিং বলে। মনে করেন আপনি একটা পোস্ট লিখছেন সেখানে আপনি কোন এক প্রোডাক্ট বিক্রির র লিংক দিলেন সেই লিংক দ্বারা বিক্রি করা যায়।

 অনেকেই আপনার পোস্ট পড়তে গেলে বা আপনার পোস্টটি দেখতে গেলে অনেকেই খেয়াল করবে যে পোস্টের মধ্যে বিভিন্ন লিংক দেওয়া। যখন অনেকেই সেই লিংকে গিয়ে ক্লিক করে দেখবে এখানে বিভিন্ন ধরনের প্রোডাক্টস কেনাবেচার লিংক দেওয়া রয়েছে অনেকেরই আগ্রহ হওয়ার পরে সেখানে গিয়ে দেখে শুনে লিংকের মাধ্যমে কিনে ফেলতে পারে প্রোডাক্টি।  এভাবে আর্টিকেল লিখতে বেচাকিনা করার পদ্ধতিকে আর্টিকেল রাইটিং এর ক্ষেত্রে বাইনিং বলে।


০৪বাইনিং কীওয়ার্ড কি কাজে ব্যবহার করা হয়

বাইনিং কিওয়ার্ড ব্যবহার করে আর্টিকেল রাইটিং এ টাকা ইনকাম করা যায়। মনে করেন কোন একটি প্রোডাক্ট অনলাইনে বিক্রি করেন তার একটা লিংক রয়েছে এটা অন্য কেউ বিক্রি করে বা অন্য কারো প্রোডাক্ট। সেটা আপনি আপনার আর্টিকেল রাইটিং লিখাতে বা লেখার মাঝে তার লিংকটা দিয়ে রাখেন তাহলে অনেকেই আপনার আর্টিকেল রাইটিং পড়ার সময় সেই লিংকটা চোখে পড়বে তখন তার ভালো লাগলে সেই লিঙ্কটাতে ক্লিক করে। সে প্রোডাক্ট বেচাকেনা লিঙ্কে চলে যাবে। তখন যদি সে প্রোডাক্টে তার পছন্দ হয় আর সে যদি কিনে বা কিনতে চান তাহলে আপনি আপনার আর্টিকেল থেকে ওই প্রোডাক্টস এর জন্য কিছু টাকা টাকা পাবেন।এভাবে বাইনিং কিওয়ার্ড ব্যবহার করে টাকা ইনকাম করা যায়। আর্টিকেল রাইটিং এ এটি একটি গুরুত্বপূর্ণ পদ্ধতি। এ পদ্ধতি ব্যবহার করে আপনি অনেক টাকা ইনকাম করতে পারেন।

০৫লং টেইল কি

লংটেইল কি এটি কোন ক্ষেত্রে ব্যবহার করা যায় এটি কি আমরা সবাই ব্যবহার করতে পারব কিনা চলেন আজকে আমরা লং টেল সম্পর্কে জেনে নেই। আমরা গুগলে অনেক কিছু সার্চ দেই সেখানে আমরা বিভিন্নভাবে লিখে সার্চ দেই এই লেখাগুলো অনেক কোন সময় আমরা শর্টকাটভাবে লিখে সার্চ দেই। শর্টকাট হবে সার্চ দেওয়াকেjust keyword বলে। আর বড় করে লিখে সার্চ দেওয়া কে লং টেইল কিওয়ার্ড বলে। যারা প্রথম প্রথম বার নতুন আর্টিকেল লিখে তাদের জন্য  লংটেইল কি ওয়ার্ড অনেক উপকারী। শর্টকাটে  লিখতে গেলে প্রথমে অনেক কিছু আসে না বা বুঝা যায় না। তাই লংটাইল কি লিখে সার্চ দিলে যেটা চাচ্ছে সেটা চলে আসে একে লং টেইল কিওয়ার্ড বলে।

০৬লং টেইল কিওয়ার্ড কেন ব্যবহার করা হয়

অনেক কিওয়ার্ড রয়েছে যেগুলো যেগুলো একটু ওয়াট লিখতে চলে আসে বা সামনে থাকে সেগুলো টপকাইতে বা সেগুলো থেকে আগে যাইতে অবশ্যই আমাদের লং টেলই কি ওয়ার্ডআর ব্যবহার করতে হবে। আমরা যদি শুরুতেই যে কি ওয়ার্ড দিব সেটা দিয়ে সার্চ দেই তাহলে তাহলে এক নাম্বারে আসবেনা। লং টেল কিওয়ার্ড যারা নতুন পোস্ট লিখে তাদের জন্য অনেক উপকারী। আমরা যদি প্রথম প্রথম পোস্ট আর্টিকেল লিখি তখন লং টেইল কিওয়ার্ড অনেক প্রয়োজন পড়ে। প্রথম প্রথম লং টেইল কিওয়ার্ড দিয়ে লিখা শুরু করলে অনেক ভিজিটর হয়। অনেকে বিভিন্নভাবে একটা জিনিস সাচ দিয়ে থাকেন। আপনিও যদি সেই লেখাটি সাট দিয়ে থাকেন তাহলে সে লেখাটা অনেক নিচে চলে যাবে সবার থেকে উপরে আনতে হলে আপনার সেভাবেই কিওয়ার্ড লিখতে হবে এ কে লং টেইল কি ওয়ার্ড বলে।

০৭লং টেইল কিওয়ার্ড ব্যবহার করে কি সুবিধা পাওয়া যায়

লং টেল কিওয়ার্ড ব্যবহার করে অনেক সুবিধা পাওয়া যায়। আমরা লং টেইল কি ওয়ার্ড  ব্যবহার করে আমরা বিভিন্ন পোস্ট লিখতে পারি লং টেইল ব্যবহার করে পোস্ট লিখলে অনেক ভিউ হয় ভিজিটর বেশি আসে। লং টেইল ভাবে কি ওয়ার্ড লিখে গুগলে সার্চ দিলে আপনি যে পোস্টটি খুজছেন সেটি সবার আগে পেতে পারেন বা পাবেন এটি হলো লং টেল ব্যবহার করা সুবিধা।

লং টেইল কি ওয়ার্ড ব্যবহার করলে বিভিন্ন ধরনের খুব সহজে খুঁজে পাওয়া যায়। বা আমরা সবার উদ্দেশ্যে যে পোস্ট লিখি সে পোস্টটি সবাইকে বোঝানোর জন্য লং টেইল কিওয়ার্ড ব্যবহারে অনেকের সুবিধা হয়। ভিজিটর অনেক বেশি হয় পড়তে অনেক সুবিধা হয়। অনেকে ভাল বুঝতে পারেন। এবং বারবার আপনার পোস্টটি পড়ার জন্য আগ্রহ করেন। এতে লং টেইল ব্লক পোস্ট বা গুগলের সার্চ দেওয়াতে অনেক সুবিধা হয়।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url