জাফরান তেল সত্যি চুলের জন্য কি উপকারি - এবং আসল জাফরান তেল চেনার উপায় সম্পর্কে জানুন,

জাফরান তেল হচ্ছে পাকিস্তানের কাশ্মীরে তৌরি। এই তেল টি কাশ্মীর থেকে আমদানি করে বাংলাদেশে নিয়ে আসা হয়। বাংলাদেশ এই তেলের প্রচুর পরিমাণে চাহিদা রয়েছে প্রসাধনী ব্যবসার সাথে জড়িত ব্যবসায়ী গণ পাকিস্তানের কাশ্মীর থেকে এই তেলটি বাংলাদেশ আমদানি করে বিক্রয় করেন। এই তেলটির নাম শুনে বুঝাই যাচ্ছে এটি একটি অতি মূল্যবান উপাদান দ্বারা তৈরি। 

উপাদানটি হচ্ছে জাফরান। এটি খুব একটি সহজলভ্য উপাদান না। তাই এই পণ্য তেলটির দাম অনেক বেশি হয়ে থাকে। চলুন তাহলে আমরা জেনে নেই এই তেলটি চুলের জন্য কি অনেক উপকারী এবং আমরা কিভাবে জানব জাফরান তেল আসল কোনটা। চলুন তাহলে দেরি না করে আমরা এই আর্টিকেল থেকে জেনে নিব জাফরান তেল সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ জাফরান তেল সত্যি চুলের জন্য কি উপকারি-এবং আসল জাফরান তেল চেনার উপায় সম্পর্কে জানুন,

  • জাফরান তেল ব্যবহারের সঠিক নিয়ম
  • আসল জাফরান তেল চেনার উপায়
  • জাফরান তেলের দাম এবং কোথায় পাওয়া যায়
  • জাফরান তেল কি সত্যি চুলের জন্য উপকারী
  • শেষকথা

জাফরান তেল ব্যবহারের সঠিক নিয়ম

চলুন এখন আমরা জাফরান তেল ব্যবহারে সঠিক নিয়ম সম্পর্কে জেনে নিই তেল তেল ব্যবহারে তেমন কোন কঠোর বিধি নেই। তবে হ্যাঁ অনেকেই জানতে চান জাফরান তেলের পাশাপাশি অন্য তেল ব্যবহার করা যাবে কিনা, হ্যাঁ অবশ্যই যাবে। তবে একটি শর্ত রয়েছে। জাফরান তেলের পাশাপাশি আপনি যেই তেলটি ব্যবহার করবেন সেই তেলটি অবশ্যই উন্নত মনের হতে হবে। এবং সেই তেলের সাথে যেন কোন প্রকার জরিবুটি বা একাধিক তেলের সংমিশ্রণ যেন না থাকে।

 এইগুলোতে জাফরান তেলের সঙ্গে ব্যবহার করা যাবে না।খাঁটি নারিকেল তেল, ও অলিভ অয়েল, খাঁটি আলমন্ড অয়েল ,বাদাম তেল ইত্যাদি ব্যবহার করা যাবে। কিন্তু কুমারিকা তেল, আরো বিভিন্ন ধরনের জরিবুটি দাওইয় দেওয়া তেল। জাফরান তেলের সঙ্গে কিছুতেই ব্যবহার করা যাবে না। এখন আমরা জাফরান তেল ব্যবহারের সঠিক নিয়ম মেনে নিব, চলুন তাহলে জেনে নেওয়া যাক।

 অপরিষ্কার চুল ও ভেজা চুল এ এই তেল ব্যবহার করা যাবে না ।

এই তেল চুলে ব্যবহার করার আগে অবশ্যই চুল ধুয়ে শুকিয়ে নিতে হবে ভালোভাবে।

আপনার চুলে যতটুকু তেল প্রয়োজন ততটুকু তেল নিয়ে চুলের গোড়ায় তেলটি ভালোভাবে মালিশ করতে হবে।

তেলটি আপনার চুলের গোড়ায় সম্পন্ন হয়েছে কিনা তা যাচাই করুন। আপনি চাইলে  তেলটি সম্পূর্ণ মাথায় চুল সহ দিতে পারেন ।

যদি আপনি তেলটি রাতে দিয়ে থাকেন তাহলে পরদিন আপনি গোসল দেওয়ার সময় মাথায় শ্যাম্পু করে নিতে পারেন।

আর যদি আপনার তাড়াহুড়া থাকে তাহলে আপনি তেলটি দিয়ে ৫০ মিনিট পর মাথায় শ্যাম্পু করে নিতে পারন ।

আপনি এই তেলটি ৫০ মিনিট থেকে শুরু করে একদিন পর্যন্ত চুলে রাখতে পারেন কোনরকম সমস্যা নেই।

আপনি এই তেলটি দেওয়ার পর চুলে হারবাল শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

আসল জাফরান তেল চেনার উপায়

এখন আমরা এখন আসল জাফরান তেল চেনার উপায় সম্পর্কে জেনে নেই, বাংলাদেশি প্রচুর পরিমাণে অসাধু ব্যবসায়ী রয়েছেন । তারা যে কোন জিনিস নিখুঁতভাবে নকল করতে পারেন। জাফরান হেয়ার অয়েল বাংলাদেশে জনপ্রিয় বলে অসাধু ব্যবসায়ীরা নিখুঁতভাবে হুবহু নকল করছেন। যার ফলে অনেকের চুলের সমস্যার জটিল হয়ে পড়ছে। কিন্তু কিছু কিছু উপায় আছে যেগুলো জানা থাকলে জাফরান হেয়ার অয়েল কেনার সময় এই উপায় গুলো দেখে বুঝে কিনলে নকল তেল কেনার চিন্তাভাবনা কম থাকে চলুন তেল চেনার উপায় সমূহ গুলো জেনে নেই ,

হ্যালো গ্রাম দেখে প্রোডাক্টস ক্রয় করা

প্যাকেজিং দেখে আসল নকল শনাক্ত করা

 হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আসল নকল সনাক্ত করা। চলুন এগুলোর বিবরণ সম্পর্কে আমরা জেনে নিই ,

প্যাকেজিং দেখে আসল নকল শনাক্ত করা

প্যাকেজিং দেখে আসল নকল শনাক্ত করা অনেক সহজ।

নিজের ফোনের ব্যাকলাইট বা ফ্লাশ লাইট চালু করুন

জাফরান তেলের প্যাকেটের গায়ে এর আলো প্রতিফলিত করুন

চিতাবাঘের চামড়ার মত নকশা এর প্যাকেটের গায়ে উঠে আসবে। যেটি সহজেই দৃশ্যমান।

হুবহু এই প্রক্রিয়ার মাধ্যমে যদি একই ফল পান তাহলে নিশ্চিত হয়ে যাবেন যে সেই তেলটি আসল জাফরানার অয়েল।

Whatsapp এর মাধ্যমে আসল নকল সনাক্ত করা

আপনি যদি প্যাকেটের গায়ে থাকা হলো গ্রাম বা ফ্লাশ লাইট মাধ্যমে দৃশ্যমান হওয়া নকশা দেখেও যদি আপনি নিশ্চিত ।বাংলাদেশে জাফরান তেলের একটি সাপোর্ট টিম রয়েছে।আপনি যেই তেলটি কিনতে যাচ্ছেন সেটির একটি ছবি তুলে ওদের হোয়াটসঅ্যাপ নাম্বারে পাঠিয়ে দিন। তারা আপনাকে সাহায্য করবে যে তেলটা আসল কিনা নকল। নিশ্চিত হওয়ার পর আপনি সেই প্রোডাক্টটি ক্রয় করতে পারেন। আর যদি সেটি নকল হয় তাহলে ক্রয় করার প্রয়োজন নেই। জাফরান তেলের টিম সাপোর্ট whatsapp নাম্বার হচ্ছে (০১৯০৫-০৫০৫০৫)

আরো পড়ুনঃ কুমারীকা তেলের উপকারিতা ও অপকারিতা জানলে অবাক হবেন

জাফরান তেলের দাম এবং কোথায় পাওয়া যায়

এখন আমরা জাফরান তেলের উপকারিতা ও আসল নকল সনাক্ত করা জানলাম। এখন আমরা জেনে নিব জাফরান তেলের দাম কত কোথায় পাওয়া যায় চলুন তাহলে জেনে নেওয়া যাক। যেহেতু জাফরান তেল বাহির থেকে আমদানিকৃত একটি প্রসাধনী পণ্য তাই বিভিন্ন স্থানে এর দাম বিভিন্ন রকম হয়ে থাকে এটাই স্বাভাবিক। তবে মার্কেটিং এর দাম কেমন আছে তার উপর ভিত্তি করে আমরা এর মূল্য জানিয়ে দিতে পারি। আমি তেলটি সম্বন্ধে যে দাম জানতে পেরেছি সে দামটি জানিয়ে দিতে পারি।বাংলাদেশ.১৫০ মিলি তেলের দাম আছে ২৫০ টাকা। এই দামে তেলটি পাওয়া যাচ্ছে দারাজ থেকে। দারাজ  থেকে হাজার হাজার লোক দেলটি ক্রয় করছে আপনিও চাইলে দারাজ থেকে অর্ডার দিয়ে কিনতে পারেন। অপর দিকে আপনি যদি আপনার শহর অঞ্চলে বা মোরে দোকানপাটে কিনতে চান তাহলে তেলটির দাম ৩৫০ থেকে ৪০০ মধ্যেই পেয়ে যাবেন।

 আপনি এই তেলটি এখন বর্তমানযেকোনো শপিংমলে পেয়ে যাবেন। বা আপনি অনলাইনে যেমন দারাজ বা এখন বিভিন্ন ধরনের অনলাইন শপিং চুলের বিভিন্ন ধরনের প্রোডাক্ট পাওয়া যায় সেখান থেকেও আপনি জাফরান তেল অর্ডার দিয়ে কিনতে পারেন। আপনি কাস্টমারদের রিভিউ দেখে আসল কিনা নকল যাচাই করে কিনতে পারেন। প্রয়োজনে আপনি প্রয়োজনে আপনি উপরে আসল নকল যাচাই পদ্ধতি সম্পর্কে জানিয়ে দিয়েছি সেভাবে আপনি প্রোডাক্টটি কিনতে পারেন।

আরো পড়ুনঃ চুলের সমস্যায় ঘরোয়া পদ্ধতিতে তেল তৈরির সহজ পদ্ধতি জেনে নিন

জাফরান তেল কি সত্যি চুলের জন্য উপকারী

জাফরান তেল সারা বিশ্বের তোলপাড় শুরু করেছে। বাংলাদেশ অনেকের কাছে এই তেলটির চাহিদা অনেক। এই তেলটিকে বলা হয়েছে জাফরান হেয়ার অয়েল গ্রোথ থেরাপি। এই তেলটি  সত্যি চুলের জন্য অনেক উপকারী। এই তেলটি প্রতিনিয়ত ব্যবহার করলে চুলের কোন না কোন উপকার পাওয়া যাবে। এই তেলটি তিনবার ব্যবহার করলে চুল পড়া কমায়। জাফরান তেলের ভেষজ উপাদান গুলো খুব সহজে চুলে প্রবেশ করে  চুলের ত্বকের প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে। এই তেলটি চুলকে ভেতর থেকে পুষ্টি যোগায় এবং চুলের গোড়া শক্ত করে চুলের গোরা শক্ত করে। এই তেলটি চুলকে মোটা ও কালো করে। অনেক বিশেষজ্ঞ অনেকে রিভিউ দেখে জানতে পারা গিয়েছে সত্যি এই তেলটি চুলের জন্য অনেক উপকারী।(আমিও এর সাথে একমত পোষণ করছি)।

শেষকথা

আমি এতক্ষণ আপনাদের এই আর্টিকেলটি থেকে জাফরান তেলের উপকারিতা ও জাফরান তেল চেনার উপায় সম্পর্কে জানালাম। আশা করি আপনারা বুঝতে পেরেছেন। এই তেলটি সম্পর্কে আপনাদের যদি আরো কিছু জানা থাকে তারা অবশ্যই কমেন্ট করবেন।( ধন্যবাদ) ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url