Zovia Gold ঔষধ সম্পর্কে বিস্তারিত জানুন

 আমরা অনেকে ওষুধ খেয়ে থাকি।Zovia gold ওষুধটি আমরা কম বেশি অনেকেই দেখেছি বা খেয়েছি আমরা এটিকে সাধারণত ভিটামিন ওষুধ বলে থাকি। সবার অনেক পরিচিত একটি ওষুধ। চলুন আজকে আমরা এই ওষুধটি সম্পর্কে ধারণা বা জ্ঞান অর্জন করি এই ওষুধটি অজানা তথ্য সম্পর্কে জানব। তবে এই ওষুধটি সবসময় এবার প্রতিদিন বা প্রতিনিয়ত খাওয়া যায় না।  

আমরা জানি এই ওষুধটি স্বাস্থ্য সুরক্ষার জন্য এটি কোন পার্শ্ব প্রতিক্রিয়া নাই। এটি শুধু স্বাস্থ্য সুরক্ষা ছাড়াও আরো বিভিন্ন অসুখের সমাধান তা আমরা এই আর্টিকেলটি পড়ে জানতে পারবো। চলুন তাহলে আজকে আমরা অযথা সময় নষ্ট না করে Zovia Gold ওষুধ সম্পর্কে ধারনা নেই।

পোস্ট সূচিপত্রঃZovia Gold ঔষধ সম্পর্কে বিস্তারিত  জানুন

  •  Zovia Gold এর কাজ কি
  • Zovia Gold খাওয়ার নিয়ম
  • Zovia Gold এর উপকারিতা
  • Zovia Gold খেলে কি মোটা হওয়া যায়
  • Zovia Gold এর পার্শ্ব প্রতিক্রিয়া
  • Zovia Gold এর দাম কত


Zovia Gold এর কাজ কি 

Zovia Gold এটি একটি ট্যাবলেট বা সিরাপ জাতীয় ওষুধ। এই ওষুধটিতে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল রয়েছে। স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। প্রতিদিন শরীরে ভিটামিন ও মিনারেলের চাহিদা মেটাতে এই ওষুধটি খাওয়া হয়। শারীরিক মানসিক চাপ, হার ক্ষয, আঘাত বা ক্ষত ,বিশেষ কোনো অস্ত্র পাচার ইত্যাদি অসুস্থতার কারণে এই ওষুধটি সেবন করতে হয়। এছাড়াও অনেকেই খেতে চান না বা খাওয়ার প্রতি অনীহা তাদের জন্য ওষুধটা অনেক প্রয়োজন।এই ওষুধটি ক্ষুধা বাড়াতে পারে। বা বাচ্চাদের খাওয়ার জন্য আগ্রহ সৃষ্টি করতে পারে। 


 তবে ওষুধটিতে থাকা ভিটামিন ও মিনারেল শরীরের অসুস্থতা দূর করে। এই ওষুধটি সেবন করলে শরীরের ওমুখের ত্বক স্বাস্থ্য সুরক্ষা করে। এবং এই ওষুধটি খেলে শরীরে পুষ্টিগুণ দ্বিগুণ বাড়িয়ে দেয়। এই ওষুধটি যে যে কেউ সেবন করতে পারে। অনেকেই আছে যারা রোগা বা স্বাস্থ্য কম নিয়ে চিন্তা করেন। তারা এই ওষুধটি প্রতিনিয়ত সেবন করলে সেসব সমস্যা থেকে সমাধান পাওয়া যায়। এই ওষুধটি শরীরে থাকা ভিটামিন ও মিনারেল দ্বিগুণ বাড়িয়ে দেয়। অনেকেই শরীর স্বাস্থ্য সমস্যা নিয়ে ডক্টরের কাছে গিয়ে থাকেন। তাদেরকে ডাক্তার এই Zovia Gold ওষুধটি খাওয়ার পরামর্শ দেন।

Zovia Gold খাওয়ার নিয়ম

Zovia Gold এটি  ট্যাবলেট বা সিরাপ হয়ে থাকে। এই ওষুধটি খাওয়ার পর খেতে হয়। ট্যাবলেট হলে তিন বেলা খাওয়ার পর একটি করে দিনে তিনটি ট্যাবলেট খেতে হয় আর সিরাপ হলে ঠিক ট্যাবলেটের মতো করে তিনবেলা খাওয়ার পর খেতে হবে। সকাল দুপুর রাত খাওয়ার পরে খেতে হবে। এছাড়াও ডক্টরের পরামর্শ নিয়ে খেতে হবে। এই ওষুধটি খাওয়ার পর যদি আমরা সুস্থতা অনুভব করি তাহলেও ওষুধটি খাওয়া কমিয়ে দিতে হবে। আর সকল ওষুধ ডক্টরের পরামর্শ নিয়ে খাওয়া উচিত। তাই আমাদের অবশ্যই ডক্টরের পরামর্শ নিয়ে খেতে হবে।

Zovia Gold এর উপকারিতা

Zovia Gold এই ওষুধটি ছোট বড় সবার জন্য প্রযোজ্য। Zovia Gold ঔষধে ভিটামিন ও প্রচুর পরিমাণে মিনারেল রয়েছে এছাড়াও ভিটামিন এ, বি, কে ,ও থায়ামিন ভিটামিন বি৬ রয়েছে। এগুলো শরীরের জন্য অনেক উপকারী। শরীর স্বাস্থ্যের জন্য ডক্টরের পরামর্শ  অনুযায়ী এই ওষুধটি খাওয়া উচিত। এই ওষুধটি খেলে খুব তাড়াতাড়ি স্বাস্থ্য ভালো হয়। যাদের ত্বক ভালো না বা শরীর স্বাস্থ্য রোগা তারা দ্রুত ডক্টরে পরামর্শ নিয়ে ওষুধটি খেতে পারেন। এই ওষুধটিতে থাকা বাড়তি পুষ্টি ও ভিটামিন শরীরে জন্য অনেক উপকারী।

Zovia Gold খেলে কি মোটা হওয়া যায়

Zovia Gold মাল্টিভিটামিন সিরাপ এটি আমাদের ভিটামিন বি এর চাহিদা পূরণ করে। এটা খুদামন্দা দূর করে খাবারের রুচি ফিরিয়ে আনে। দেহে হজম শক্তির পরিবর্তন ঘটাতে পারে। এবং এটি পর পর দুইটি সিরাপ সেবন করলে দেহেরওজন অনেকটা পরিবর্তন আনে। রাতের ঘুম বা মন ভালো হয়। এই ওষুধটিতে ভিটামিন বি থাকার কারণে রোগা শরীরকে কিছুটা স্বাস্থ্যবান করে তোলে। এছাড়াও এই ওষুধটিতে থাকা ভিটামিন বি আমাদের শরীরে আনুষঙ্গিক অপরিহার্য হিসেবে কাজ করে। তবে সত্যিইZovia Gold এই ওষুধটি খেলে শরীরে কিছু না কিছু পরিবর্ত আনবে। তবে আমাদের ডক্টরের পরামর্শ নিয়ে খাওয়া উচিত।

Zovia Gold এর পার্শ্ব প্রতিক্রিয়া

Zovia Gold এ ওষুধটি আমাদের জন্য অনেক উপকারী। যদি এটার খুব একটা বাসা প্রতিক্রিয়া নাই। তবে প্রতিনিয়ত সেবন করলে কিছু কিছু সমস্যা শরীরে দেখা দিতে পারে কোষ্ঠকাঠিন্য, বমি বমি ভাব, পেশি গুলোতে ব্যাথা ব্যাথা ভাব হতে পারে, শ্বাস নিতে সমস্যা ও মাঝে মাঝে ব্যাথা হতে পারে। মুখের ত্বক লাল হয়ে যেতে পারে। কিছুদিন পর পর হালকা জ্বর আসতে পারে এই সাধারণ সমস্যাগুলো হয়ে থাকে। তবে অবশ্যই আমাদের এই ওষুধের বিষয়ে জেনে খেতে হবে।

Zovia Gold এর দাম কত

Zovia Gold এই সিরাপটি ১০০ ও ২০০ রয়েছে। এই সিরাপ যেকোনো ফার্মেসিতে পাওয়া যায় বা অনলাইনে অর্ডার করেও পাওয়া যায়। ১০০ মিলি সিরাপ এর মূল্য৯০ টাকা আর ২০০ মিলি সিরাপের মূল্য ১৯০ টাকা। তবে এটি কেনার সময় অবশ্যই আমাদের প্রেসক্রিপশন নিয়ে যেতে হবে প্রেসক্রিপশন নিয়ে গেলে ভুল দেওয়ার সম্ভাবনা থাকে না। আর কেনার আগে বোতলের গায়ে বা প্যাকেটটি ভালোভাবে দেখে নিতে হবে।










এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url