আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিংয়ের জন্য কোন ল্যাপটপ বা PC প্রয়োজন


 সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে পাল্লা দিয়ে বাড়সে ফ্রিল্যান্সিংয়ের সংখ্যা। কেননা অন্যান্য দেশের মতো বাংলাদেশে। দিনের পর দিন বেড়েই চলছে ফ্রিল্যান্সিং এর সংখ্যা। তার উপর ভিত্তি করেই একটা কথা উঠে আসে যে এখন ফ্রিল্যান্সিংয়ের জন্য কোন ল্যাপটপটি ভালো।

আমরা অনাকে জানিনা যে ফ্রিল্যান্সিং আউটসোর্সিং এর জন্য কোন ল্যাপটপটি বেশি প্রয়োজন চলুন আমরা তাহলে সে ল্যাপটপ এর বিষয়ে জেনে নেই। শুধু ল্যাপটপ দিয়ে আউটসোচিং  ফ্রিল্যান্সিং কাজ করা যায় না PC দিও করা যায়।এখন আমরা ল্যাপটপ ও PC সম্পর্কে অজানা কিছু তথ্য জানবো।

পোস্ট সুচিপত্রঃ আউটসোর্সিং অফ ফ্রিল্যান্সিং এর জন্য কোন ল্যাপটপ বা PC প্রয়োজন

  • ল্যাপটপ ও PC দুটোই কি এক
  • ফ্রিল্যান্সিং বা আউটসোসিং এর জন্য কোন ল্যাপটপট বেশি প্রয়োজন
  • ফ্রিল্যান্সিং বা আউটসোসিং এর জন্য কোন  কম্পিটার প্রয়োজন
  • ভালো ল্যাপটপ চেনার উপায়

ল্যাপটপ ও PC দুটোই কি এক

ল্যাপটপ ও PC দুটোর একই সিস্টেম। শুধু তফাৎ ল্যাপটপ যেখানে সেখানে বহন করা যায় আর PC যেখানে সেখানে বহন করা যায় না।PC এক জায়গাতেই সেটাপ করা থাকে। এছাড়াও PC এর  দাম কম ল্যাপটপের দাম বেশি। বিদ্যুতের সংযোগ ছাড়াও চালানো যায় আর PC বিদ্যুতের সংযোগ ছাড়া চালানো যায় না।একটি Dasktop compute এর  হার্ডওয়্যার কনফিগারেশন আপনি নিজের প্রয়োজন ও বাজেটের হিসাব করতে পারবেন। তবে এটি ল্যাপটপের দ্বারা সম্ভব না। Dasktop বা PC ক্ষেত্রে যে কোন সময় আপনি হার্ডওয়ার বা ফাংশন গুলো আপনি upgrade বা downgrade করতে পারবেন।


 ল্যাপটপের ক্ষেত্রে তেমন সুবিধা নেই। তবে ল্যাপটপ ব্যবহার করার জন্য তেমন স্থায়ী কোন জায়গা প্রয়োজন হয় না যেখানে সেখানে শুয়ে বসে ল্যাপটপ চালাতে পারেন। আর PC বা Computer একটি নির্দিষ্ট রাখতে হয় এটি সব সময় এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যায় না। ডেক্সটপ কম্পিউটার এর ক্ষেত্রে আপনারা নিজের প্রয়োজন বাজেট হিসেবে হার্ডওয়ার লাগিয়ে সিস্টেম তৈরি করে ব্যবহার করতে পারবেন। তাই ১০ হাজার টাকার মধ্যে  Dasktop বা  PC তৈরি করা সম্ভব। তবে আপনি আপনার দুইটির মধ্যে যেটা পছন্দ সেটা ব্যবহার করতে পারেন। ল্যাপটপ বা কম্পিউটার দুইটির সিস্টেম একই।

ফ্রিল্যান্সিং বা আউটসোসিং এর জন্য কোন ল্যাপটপট বেশি প্রয়োজন

ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর জন্য কোন ল্যাপটপটি বেশি ভালো আপনি কি কোন ভাবে উঠতে পারছেন না তাহলে চলুন আজকে আমরা ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর কাজে জন্য ভালো ল্যাপটপ সম্বন্ধে আলোচনা করি। বর্তমানে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর কাজগুলো অনেক জনপ্রিয় হয়ে উঠতেছে। অনেকেই এটি করার জন্য বিভিন্ন ধরনের ল্যাপটপ সম্পর্কে জানতে চাচ্ছেন বা করছেন বিভিন্ন ছোটখাটো কম্পিউটার , ল্যাপটপ, ফোন, বা ট্যাব, নিয়ে আউটসোর্সিং এর কাজ করছেন।


 তবে কি এগুলো সব একই ধরনের সার্ভিসিং দিচ্ছেন। ''অবশ্যই না'' তবে ফ্রিল্যান্সিং করার জন্য ল্যাপটপের গুরুত্ব অনেক। তাহলে চলুন ভালো ও বাজেটের মধ্যে কোন ল্যাপটপটি কেমন। নরমাল ও স্ট্যান্ডার্ড ল্যাপটপের জন্য আপনাকে বেশি টাকা খরচ করতে হবে না.৩০ হাজার থেকে৫০ এর মধ্যে পেয়ে যেতে পারেন ভালো ল্যাপটপ। তবে যারা কম দামের মধ্যে ভালো ল্যাপটপ কিনতে চান তারা এই ল্যাপটপ গুলো দেখতে পারেন বা যাচাই করতে পারেন।

Dell inspiron 14-3473 N400

Lenovo ideapad G4 135

HP 15-dd 0000au

Asus x540YA

Aser inspire ES2-533

আর যারা ফ্রিল্যান্সিংয়ের জন্য ল্যাপটপের সাহায্যে জটিল  কাজ ও এক্সপেন্সিভ কাজ করতে চান আরা উন্নতমানের ল্যাপটপ কিনতে পারেন।

Asus vivo Book 15 K513EA core I5 11 th Gen 15

Dell XPS 13 7390 core i7 10 Gen touch screen laptop

Macbook pro

HP Elite Dragonfly

Lenovo cromebook

Gigabyte Aero 15

Dell XPS 15 এগুলো যাচাই-বাছাই করে কিনতে পারেন।

ফ্রিল্যান্সিং বা আউটসোসিং এর জন্য কোন  কম্পিউটার প্রয়োজন

ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর কাজ করার জন্য কোন ধরনের PC কম্পিউটার প্রয়োজন তার সকলের কাছেই প্রশ্ন আসে। চলুন আজকে আমরা এ প্রসঙ্গে অজানা তথ্য গুলো জেনে নিই আসলেই কেমন কম্পিউটারের প্রয়োজন। আপনি যদি কাজ করতে চান বা ভারী সফটওয়্যার এর কাজ করতে চান ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর ভারী কাজ করতে চান তাহলে আপনার কম্পিউটার ভালো মানের হতে হবে এটি কম্পিউটারের বাজেট পড়বে ৩০ থেকে ৬০ হাজার টাকা। আর যদি আপনি অল্প বা সীমিত কাজ করতে ১৫ থেকে২০ হাজার টাকা দিয়ে মোটামুটি ভালো কম্পিউটার কিনতে পারবেন। সব দিক বিবেচনা করে আপনার যদি থেকে ১৫ থেকে৬০ হাজার হয়ে থাকে তাহলে আপনি অনেক উন্নত মানের একটি কম্পিউটার কিনতে পারবেন ভালোভাবে আপনার কাজ চালিয়ে যেতে পারবেন। এছাড়ও আপনার কাজ বুঝে কম্পিউটার ডিভাইস কিনতে পারেন।

ভালো ল্যাপটপ চেনার উপায়

ল্যাপটপ আমাদের নিত্যদিনের প্রয়োজনীয় ব্যবহারকারী ডিভাইস। একটা সময় ডেক্সটপ এর প্রচলন থাকলেও অনেকেই উচ্চ ক্ষমতা সম্পন্ন বেশি পছন্দ করেন। কারণ আপনাকে অনেক কিছু সুবিধা পাওয়া যায় কিন্তু ডেক্সটপে পাওয়া যায় না তাই অনেক বেশি পছন্দ করে। তাই ল্যাপটপ কেনার আগে অবশ্যই কিছু তথ্য জেনে নিতে হবে চলুন আজকে আমরা ল্যাপটপ চেনার উপায় সম্পর্কে জেনে নেই।

ল্যাপটপ কেনার আগে অবশ্যই ল্যাপটপের সাইজ সম্পর্কে জানতে হবে। সাধারণত ল্যাপটপ ১৪ ইঞ্চি এটা ছোট হয়ে থাকে, ১৫ ইঞ্চি মাঝারি হয়ে থাকে আর ১৬ইঞ্চি অনেক বড় হয়ে থাকে। আপনার যেমন প্রয়োজন আপনি তেমনটাই নিতে পারেন। আমি আর্টিকেলটিতে ফ্রিল্যান্সিংয়ে বা আউটসোর্সিং এর বিষয়ে আলোচনা করতেছি তবে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর জন্য মাঝারি ১৫ ইঞ্চি ল্যাপটপ যথেষ্ট।


 কেনার সময় টাচপ্যাড, ডিসপ্লেকোয়ালিটি ব্যাটার লাইফ ও ব্যাকআপ, ব্রান্ড সবকিছু ঠিকঠাক ভাবে দেখে নিতে হবে। এসব ঠিক থাকলে অবশ্যই সেটি ভালো ল্যাপটপ। এছাড়াও ল্যাপটপ এর র‍্যাম রম ও মেমরি দেখে নিতে হবে। ভালো ল্যাপটপ অবশ্যই সব কিছু ঠিকঠাক থাকবে। একটি ভালো ল্যাপটপ এর মধ্যে  মেমোরি র‍্যাম রম ও মেমরি  SSD অবশ্যই সবগুলো ঠিকমতো থাকবে অবশ্যই কেনার আগে এগুলো চেক করে নেবেন। যদি এগুলো সবগুলো ঠিকঠাক থাকে তাহলে অবশ্যই সেই ল্যাপটপ গুলো ভালো মানের ল্যাপটপ।









এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url