ত্বকে গোলাপ জলের উপোকারিতা সম্প্কে জানুন



ত্বকে গোলাপ জলের উপকারিতা

আমাদের প্রতিদিন এর ব্যাস্ত জীবন এ আমরা ত্বকের পরিচযা নিতেই ভুলে যাই সমায়ের ব্যবধানে। এর কারন এ ত্বকে নানান ধরনের সমস্যা দেখা দেই। এই সমস্যা গুলু সমাধান করতে গোলাপ জলের উপকারিত অনেক বেশী । গোলাপ জল ত্বকে গ্লো ও উজ্জলতা বাডিয়ে দেয়। কোমল আর উঞতা রাখে ।ব্রন থেকে দূরে রাখে ।ফেসিয়াল করার সমায় গোলাপ জল এর অনেক প্রয়োজন ।

  • গোলাপ জলের ব্যাবহার বিধি
  • ব্রন দূর করতে গোলাপ জলের ব্যবহার
  • চুলের গোলাপ জলের ব্যবহার
  • রুপচচায় গোলাপ জলের ব্যবহার
  • ঠোটের উজ্জলতাতে গোলাপ জলের ব্যবহার

গোলাপ জলের ব্যাবহার বিধি

গরম এ ত্বকে গোলাপ জল ব্যবহার করার সময় নরম কাপড় বা তুলাতে গোলাপজল নিয়ে মুখে ব্যবহার করতে হবে ।এ ছাড়াও ফেসপ্যাক এর সাথে মিশিয়ে লাগাইতে পারি। এতে কোন ত্বকে প্রভাব পরবে না ত্বক লাল হবে না।এই ভাবে ব্যবহার করলে ত্বকে কোন সমস্যা হয় না।

ব্রন দূর করতে গোলাপ জলের ব্যাবহার

গোলাপজল মুখে ব্রন দূর করতে স্যহায্য করে । ত্বকে ঠান্ডা রাখে ও শুষ্ক রাখে । গরম ও ঘামের হাত থেকে রক্ষা করে ।গোলাপ জল দাওয়ার কারনে ত্বক ঠান্ডা থাকে ঠান্ডা থাকার কারন এ ত্বকে ব্রন বের হয় না । ত্বকের লবনাক্তোতা দূর করে।ত্বকে বিভিন্ন তৈলাক্ত ও দাক দেখা দেই । এই গুলো কখন কখন ব্রন এ সৃষ্টি হয় ।তাই ত্বক কে ঠান্ডা রাখতে গোলাপ জল ব্যবহার করুন।

চুলের গোলাপ জলের ব্যবহার

গোলাপজল চুলের বিভিন্ন সমস্যার সমাধান এর কারন ।চুল পড়া বন্ধ করতে সাহায্য করে । চুল পড়া বন্ধ করে।চুল কে মশ্রিন করে ও নরম করে । চুল এর আগা মজবুত করে ।চুল এ আলভেরা ও বিভিন্ন প্যাক এর সাথে মিশ্রন করে ব্যবহার করা যাই । চুল এর উজ্জলতা বজাই রাখতে গলাপ জল এর উপকারিতা অনেক বেশি । আমরা গোলাপ জল প্রত্যেক সপ্তাতে এক বার ব্যবহার করতে পারি।

রুপচ্চায় গোলাপ জলের ব্যাবহার

গোলাপ জল আমরা সপ্তহে প্রত্যক দিন দিনে দুই বার ব্যাবহার করতে পারি । আমরা বিভিন্ন ধরনের ফেসিয়াল করি । ফাসিয়াল করতে পানি ব্যবহার করতে হয় পানির বদল এ গোলাপ জল ব্যবহার এ অনেক উপকারিতা রয়েছে । ত্বকে ঠান্ডা করে রাখে । ফেসিয়াল এর মিশ্রন এর সাথে গোলাপ জল এর উপকারিতা অনেক বেশি। ত্বকে সুন্দর ও মশ্রিন রাখে । ফেসিয়াল এর পর মুখে উজ্জলতা ও গ্লো রাখতে স্যাহায্য করে । ফেসিয়াল এর পর মুখে লাল প্রভাব থাকে রক্ষা করে । সুষ্ক রাখে কালো ছাপ দূর করে।

ঠোটের উজ্জলতাতে গোলাপ জলের ব্যবহার

গোলাপজল ঠোট কাল থেকে গোলাপি করতে সাহায্য করে।প্রতিদিন দিন এ একবার করে ব্যবহার করলেই এর সমাধান আসবে।ঠোট কে সফট নরম করতে গোলাপজল এর উপকারিতা অনেক বেশি। গোলাপজল বিভিন্ন মেরিল বা পমেট এর সঙ্গে প্রতিদিন ব্যবহার করা যাই । গোলাপজল ঠোটের রক্ত পড়া ও চামড়া ওটা থেকে রক্ষা করে ।

 









এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url